প্রযুক্তি খবর

স্যামসাং আনলো ম্যাকবুকের মতো দেখতে ল্যাপটপ

By Editor

June 03, 2019

ম্যাকবুক প্রোর মতো দেখতে দুটি মডেলের ল্যাপটপ এনেছে স্যামসাং। ডিজাইনে মিল থাকায় অনেকেই বলছেন ল্যাপটপগুলো ম্যাকবুকের বিকল্প হিসেবে আনা হয়েছে।

নোটবুক ৭ ও নোটবুক ৭ ফোর্স নামের দুটি ল্যাপটপ এনেছে তারা। এর মধ্যে নোটবুক ৭ পাওয়া যাবে ১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি সংস্করণে। এতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে উইন্ডোজ ১০। ম্যাকবুকের মতোই দুটি ল্যাপটপে আছে ডায়মন্ড কাট এজ, প্রশস্ত ট্র্যাকপ্যাড ও সরু বেজেল।

১৩ ইঞ্চি ও ১৫ ইঞ্চি সংস্করণের নোটবুক ৭ এ আছে অষ্টম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, ১৯২০ বাই ১০৮০ পিক্সেলের ফুল এইচডি স্ক্রিন ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্টোরেজ বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত। ১৫ ইঞ্চির নোট ৭ এ থাকবে এনভিডিয়া জিফোর্স এক্স২৫০ জিপিইউ।

নোটবুক ৭ ফোর্সে ১৫ দশমিক ৬ ইঞ্চির স্ক্রিন। এতে আছে ২৪ জিবি র‌্যাম ও এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ জিপিইউ। ল্যাপটপটি মূলত এডিটিং করার ও ভিডিও গেইম খেলার উপযোগী। স্টোরেজ বাড়াতে এতে ১এইচডিডি ও ১এসএসডির স্লট রয়েছে।

নোটবুক ৭ সিরিজের দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার (৮৩ হাজার ৯১৬ টাকা) থেকে। নোটবুক ৭ প্রোর দাম শুরু হয়েছে ১৪৯৯ ডলার (১ লাখ ২৫ হাজার ৯১৬ টাকা) থেকে। আগামী ২৬ জুলাই থেকে ল্যাপটপগুলো বাজারে পাওয়া যাবে।