জনপ্রিয়

স্যামসাং গ্যালাক্সি ই৬২ বাজারে আসছে

By Baadshah

December 13, 2020

স্যামসাং লঞ্চ করতে চলেছে ই সিরিজের প্রথম কোন স্মার্টফোন স্যামসাং গ্যালাক্সি ই৬২। অনেকে আবার এফ৬২ও বলতে পারে। কিন্তু যেটাই হোক না কেন মধ্যম বাজেটের এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে এক্সিনস এর শক্তিশালী চিপসেট ৯৮২৫। এবং বিগার ব্যাটারি সহ ইন্টারেস্টিং সব ফিচারস। তাই এই আর্টিকেলটিতে বিশ্বস্ত মাধ্যমের ভিত্তিতে গ্যালাক্সি ই৬২ এর বিষয়ে বিস্তারিত আলোচনা করব। এর জন্য আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন। চলুন শুরু করা যাক।

প্রথমেই কথা বলা যাক এই ফোনের ডিজাইন নিয়ে। এই ফোন টি সম্পূর্ণ প্লাস্টিক মেটেরিয়াল দিয়ে তৈরি। ফোন টির বাম কর্নারে থাকবে স্কয়ার আকৃতির কোয়াড ক্যামেরা সেটআপ। এর সাথে সাথে পিছনে দেয়া হয়নি রেয়ার মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। তাহলে আমরা ধরে নিতে পারি ফোনটিতে থাকবে সাইড মাউন্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বা ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বলা হচ্ছে স্যামসাংয়ের অন্যান্য ফোন থেকে এই ফোন লাইট ওয়েট বা পাতলা হবে।

এবার আসি ডিসপ্লের ব্যাপারে। ডিসপ্লে হিসেবে এই ফোনটিতে থাকবে ৬.৭ ইঞ্চি এইচডি প্লাস সুপার এমোলেড ডিসপ্লে প্যানেল। আর স্যামসাংয়ের এই ফোনে অবশ্যই থাকবে পাংচুয়াল ক্যামেরা কাট আউট। ফোন টির ডিসপ্লেতে প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিল্লা গ্লাস ৩। সর্বোপরি এর ডিসপ্লে কোয়ালিটি আমার কাছে বেশ ভালোই মনে হচ্ছে।

ডিজাইন ও ডিসপ্লের পর এবার কথা বলা যাক ফোনটির পারফরম্যান্স নিয়ে। এই ফোনটিতে থাকবে এক্সিনোস ৯৮২৫ অক্টা কোর প্রসেসর। যেটি এক্সিনোস এর ফ্ল্যাশিপ চিপসেট। যা ৭ ন্যানোমিটার আর্কিটেকচারে তৈরি। আর এই একই প্রসেসর ইতিমধ্যে স্যামসাং গ্যালাক্সি নোট ১০+ এ ব্যবহার করা হয়েছে। যেটি মূলত পারফর্ম করবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ এর মত। এর সাথেই থাকবে ৬ জিবি RAM এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। পাশাপাশি সফটওয়্যার হিসেবে থাকবে আউট অফ দা বক্স অ্যান্ড্রয়েড ১১, যার রান করবে অর ইউআই এর সাথে।

এরপর কথা বলা যাক এই ফোনের ক্যামেরা নিয়ে। এখন পর্যন্ত এই ফোনের ক্যামেরার ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি। তবে আমার প্রত্যাশা এতে থাকতে পারে স্কয়ার আকৃতির কোয়াড ক্যামেরা সেটআপ। যেখানে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেল এর প্রাইমারি ক্যামেরা, এর সাথে থাকবে আলাদা তিনটি ক্যামেরা সেনসর। আর সামনের ক্যামেরা হিসেবে থাকতে পারে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। যাই হোক এবার আসি ব্যাটারির ব্যাপারে। গ্যালাক্সি ই৬২ এ থাকতে পারে 7000mAh এর ব্যাটারি। থাকতে পারে ২৫ ওয়াট এর ফাস্ট চার্জার।

সর্বশেষে কথা বলা যাক ফোনটির দাম এর ব্যাপারে। তো এই ফোনের প্রত্যাশিত দাম হতে পারে ২০ থেকে ২২ হাজার ইন্ডিয়ান রুপি। যা বাংলাদেশের বাজারে ২৩ থেকে ২৫ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে। লঞ্চের ব্যাপারে এখন পর্যন্ত কোন কনফার্মেশন নেই ফোনটি কবে লঞ্চ হবে। তো মোটামুটি এই ছিল স্যামসাং গ্যালাক্সি ই৬২ বা এফ৬২ এর ব্যাপারে সর্বশেষ আপডেট।