ফিচার

স্যামসাং গ্যালাক্সি এম৩১ নতুন দাম কত? কি থাকবে?

By Baadshah

July 01, 2020

স্যামসাং গ্যালাক্সি এম৩১ নতুন নিয়ে আলোচনা শুরু। কি থাকবে? সম্প্রতি দেশের বাজারে গ্যালাক্সি এম৩১ ডিভাইসের (৮জিবি র‌্যাম+১২৮জিবি ইন্টারনাল স্টোরেজ) নতুন আরেকটি সংস্করণ উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ। চলতি বছরের মে মাসে ব্র্যান্ডটি এ ডিভাইসের আগের সংস্করণ (৬জিবি র‌্যাম+৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ) বাজারে অবমুক্ত করে। শক্তিশালী ব্যাটারির (#মেগামনস্টার) নতুন এ ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৯৯৯ টাকা।

বাজারে অবমুক্ত হওয়ার পর স্যামসাং গ্যালাক্সি এম৩১ ডিভাইসের পূর্ববর্তী সংস্করণটি ক্রেতাদের মাঝে ইতিবাচক সাড়া ফেলে; আর এ জনপ্রিয়তার ধারাবাহিকতায় দেশের বাজারে স্যামসাং বাংলাদেশ গ্যালাক্সি এম৩১ ডিভাইসটির নতুন সংস্করণ নিয়ে এসেছে।

৮ জিবি র‌্যামের গ্যালাক্সি এম৩১ ডিভাইসটিতে আগের সংস্করণের অনুরূপ স্পেসিফিকেশনই আছে। তবে, আগের ও নতুন সংস্করণে র‌্যাম ও রমের ক্ষেত্রে তফাৎ রয়েছে। অ্যান্ড্রয়েড ১০ চালিত এ স্মার্ট ডিভাইসটিতে দ্রুতগতির পারফরমেন্সের জন্য রয়েছে ওয়ান ইউআই ইন্টারফেসের ওয়ান ইউআই ২.০। ডিভাইসটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি ফুল-এইচডি+ ইনফিনিটি-ইউ ডিসপ্লে। অক্টা-কোর এক্সিনোস ৯৬১১ এসওসি ভিত্তিক ডিভাইসটি রয়েছে ৮জিবি র‌্যাম।

কোয়াড রিয়ার ক্যামেরার এ ডিভাইসটির পেছনে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরাসহ আরও তিনটি ক্যামেরা রয়েছে। ডিভাইসটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি আল্ট্রা ওয়াইড লেন্স যার ফিল্ড অব ভিউ (এফওভি) সক্ষমতা ১২৩ ডিগ্রি। এর পাশাপাশি, স্মার্টফোনটিতে রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো শ্যুটার সহ ৫ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। ভিডিও ধারণ বা রেকর্ডি এবং সেলফি তোলার জন্য ডিভাইসটির সামনে রয়েছে ইউ শেপ নচে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা।

নতুন এ ডিভাইসটিতে ইউজিএস২.১ এর ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আছে এবং এ স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে। ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারির এ ফোনটি দ্রæতগতিতে চার্জের জন্য রয়েছে টাইপ সি ক্যাটাগরির ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং। এবং ডিভাইসটির পেছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

গ্যালাক্সি এম৩১ এর ৮জিবি সংস্করণের এ ডিভাইসটি গ্যালাক্সিশপবিডি.কম ও স্যামসাংয়ের সকল অফিশিয়াল আউটলেটে পাওয়া যাচ্ছে।