জনপ্রিয়

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারীতে আসছে

By Baadshah

December 04, 2021

স্যামসাং মোবাইল যুগ যুগ ধরে মোবাইলের বাজারে রাজত্ব করে চলেছে। এর মোবাইলগুলো বরাবরই সাফল্যের সাথে মানুষের মনে যায়গা করে নিয়েছে। এবার স্যামসাং মোবাইলের নতুন যুক্ত করা হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি। মূল্য ক্রেতার ক্রয়ক্ষমতার মধ্যেই থাকবে। চলতি মাসেই লঞ্চ করা হচ্ছে ফোনটির। চলুন দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

ডিসপ্লেঃ

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ৭২০X১৬০০ পিক্সেল। উক্ত মোবাইলটির পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ২৭০। এছাড়া এই ফোনটির ডিসপ্লে রিফ্রেশ রেট দেওয়া হয়েছে ৯০ হার্জ।

বডিঃ এই মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। এই ফোনটিতে ডুয়েল উভয় সিম ব্যবহার করা যাবে এবং সিমগুলো হবে ন্যানো সিম। উক্ত মোবাইলটির আয়তন হবে ১৬৪.৫X৭৬.৫X৮.৮ মিলিমিটার এবং ওজন হবে মাত্র ১৯৫ গ্রাম।

স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি ফোনটির চিপসেট দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ ৫জি অক্টাকোর প্রসেসর। এছাড়া এর জি পি ইউ দেওয়া হয়েছে মালি- জি ৫৭ এম সি ২। উক্ত ফোনটির সাথে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ফোন স্টোরেজ। এই ফোনটিতে দেওয়া অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। ৫ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউ এস বি ও টি জি এবং টাইপ সি পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ, ওয়াইফাই ৬ সহ যাবতীয় সুবিধা। স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি মোবাইলটিতে দেওয়া হয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। ব্যাটারীটি ভালই ব্যাকআপ দিবে এছাড়া ফাস্ট চার্জের জন্য দেওয়া হয়েছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সিস্টেম। হার্ডওয়্যার সেকশনটি এখানে দুর্দান্ত দেওয়া হয়েছে। আমার কাছে খুব ভাল লেগেছে।

ক্যামেরাঃ স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি তে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ২ মেগাপিক্সেলের ডেপথ ও অপরটি হবে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। এছাড়া সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের। এমন ফোনে মাত্র ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আমার কাছে তেমন গ্রহণযোগ্য বলে মনে হয়নি। উক্ত ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, পি ডি এ এফ এর সুবিধা। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে ১০৮০ পি ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। মূল্য অনুযায়ী রিয়ার ক্যামেরা সেকশনটি বেশ ভাল লেগেছে আমার কাছে।

মূল্যঃ স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ২১,৩৮৮ টাকা। শুধুমাত্র কালো রং এ পাওয়া যাবে ফোনটি।