ফিচার

স্যামসাং গ্যালাক্সি এ৮০ ফোন কেন কিনবেন? কত দাম?

By Baadshah

July 29, 2019

মানুষ মাত্রই নতুনের প্রতি আগ্রহী। আবহমানকাল ধরেই চলে আসছে বিষয়টি। এটি হতে পারে নতুন কোন বিষয় কিংবা নতুন কোন বস্তুর প্রতি। কৌতূহলী মন সবসময় নতুনে অবগাহন করতে চায়। পেতে চায় নতুনত্বের স্বাদ। সময় এখন চতুর্থ শিল্পবিপ্লবের। এই বিপ্লবে ইতিমধ্যেই শামিল হয়েছে বিশ্বের বাঘা বাঘা প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। প্রতিনিয়ত চলছে প্রতিযোগিতা। নতুন নতুন উদ্ভাবন দিয়ে পেছনে ফেলতে চাচ্ছে প্রতিযোগীদের। প্রতিযোগিতার এই দৌড়ে ইতিমধ্যে নিজেদের মুন্সিয়ানা দেখিয়েছে দক্ষিণ কোরীয় ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং।

গ্যালাক্সি এ সিরিজ। শব্দ ত্রয়ীর কথা শোনা মাত্রই মাথায় চলে আসে স্যামসাংয়ের নাম। কেননা স্মার্ট ফোন ইন্ডাস্ট্রিতে এই সিরিজটির ধারণা নিয়ে এসেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি। ইতিমধ্যেই বাংলাদেশের বাজারে এসেছে গ্যালাক্সি এ সিরিজের ছয়টি স্মার্ট ডিভাইস। এবং প্রযুক্তিপ্রেমীদের জন্য সুখবর হচ্ছে, বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে গ্যালাক্সি সিরিজের নতুন ডিভাইস গ্যালাক্সি এ৮০। স্মার্টফোনটির দাম ৭৭ হাজার ৪৯০ টাকা। তবে বিশেষ অফারে ফোনটি ৭৪ হাজার ৪৯০ টাকায় বিক্রি ও উপহারের ঘোষণা দিয়েছে স্যামসাং মোবাইল বাংলাদেশ।

চলতি মাসেই হয়ে গেলো ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’- এর গ্রীষ্মকালীণ আসর। অনুষ্ঠানে বিশ্ববিখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের স্মার্ট ডিভাইসের পসরা নিয়ে হাজির হয়েছিল। এই খাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে খুব স্বাভাবিকভাবেই প্রদর্শনীটিতে অংশ নিয়েছিল স্যামসাং এবং দেখিয়েছে চমক জাগানিয়া পারফরম্যান্স। এই চমকের কেন্দ্রে ছিল স্যামসাংয়ের গ্যালাক্সি এ৮০ স্মার্ট ডিভাইস। কেননা দেশের প্রযুক্তিপ্রেমীরা স্যামসাংয়ের প্যাভিলিয়নে স্বচক্ষে দেখতে পেয়েছিল তাদের কাঙ্খিত প্রিয় ডিভাইসটি।

চলুন পাঠক স্যামসাং গ্যালাক্সি এ৮০ সম্পর্কে জেনে নেই কিছু তথ্য:

স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ সংযোজন এ৮০। ডিভাইসটিতে সেলফির জন্য সামনে রাখা হয়নি আলাদা কোনো ক্যামেরা। অ্যাপে সেলফি ক্যামেরা বাছাই করলে স্বয়ংক্রিয়ভাবে ওপরের স্লাইড খুলে পেছনের ক্যামেরা ব্যবস্থাটি স্বয়ংক্রীয়ভাবে ঘুরে সেলফি ক্যামেরার কাজ করে।

প্রথমবারের মতো স্যামসাং তাদের এ৮০ ডিভাইসে ব্যবহার করেছে নতুন ইনফিনিটি। গ্যালাক্সি এ৮০-এ স্বয়ংক্রিয় রোটেটিং ট্রিপল ক্যামেরা ব্যবস্থায় মূল ক্যামেরাটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর এবং এফ/২.০ লেন্স। এর সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর এবং এফ ২.২ লেন্স এবং আরেকটি টাইম-টু-ফ্লাইট সেন্সর। রোটেটিং ক্যামেরা প্রযুক্তির কারণে ৬.৭ ইঞ্চি এফএইচডি+ সুপার অ্যামোলেড পর্দায় কোনো নচ বা হোল-পাঞ্চ রাখার দরকার পড়েনি।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার স্মার্ট ব্যাটারি যা ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে। ব্যবহারকারীর ব্যবহারের উপর নির্ভর করে ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে সর্বোচ্চ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিৎ করবে। আট গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের সঙ্গে নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে এতে।

তো পাঠক দেরি না করে বাজার থেকে লুফে নিতে পারেন আপনার প্রিয় স্মার্টফোন গ্যালাক্সি এ৮০ এবং সঙ্গী হোন স্যামসাংয়ের এই উদ্ভাবনী অগ্রযাত্রায়।