TechJano

স্যামসাং মনিটররের দাম কত? রোডশোতে গেমিং মনিটরসহ কি দেখাচ্ছে স্যামসাং?

স্যামসাং বাংলাদেশের আয়োজনে আজ থেকে রাজধানী ঢাকার বিসিএস কম্পিউটার সিটিতে শুরু হয়েছে মনিটর রোডশো ২০১৮। রোডশোতে স্যামসাংয়ের দুটি মনিটর- সিএফ৩৯ সিরিজের এসেনসিয়াল কার্ভড মনিটর এবং কিউএলইডি গেমিং মনিটর প্রদর্শিত হচ্ছে। ১০,০০০ টাকা প্রদান করে গেমিং মনিটরটি ৩১মে থেকে ৩০ জুন পর্যন্ত প্রি-বুক করা যাবে। প্রি-বুক কৃত প্রতিটি মনিটরের সাথে উপহার হিসেবে তিনটি অপশন থেকে একটি বেছে নেয়ার সুযোগ থাকছে। অপশন হিসেবে থাকছে- গেমিং কিবোর্ড, মাউস এবং হেডসেট অথবা পেন ট্যাবলেট অথবা সাউন্ড সিস্টেম (জেবিএল/হারম্যান)। আগামী ১৫ জুলাই, ২০১৮ থেকে ক্রেতারা মনিটরটি হাতে পাবেন। রোডশোটি আগামী ২ জুন ২০১৮ পর্যন্ত চলবে।
রোডশোটির মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো প্রদর্শিত হচ্ছে আকর্ষণীয় ৪৯ ইঞ্চি সুপার আলট্রা ওয়াইড কিউএলইডি গেমিং মনিটর। মনিটরটির অ্যাসপেক্ট রেশিও ৩২:৯ এবং এতে ব্যবহৃত হয়েছে স্যামসাংয়ের মেটাল কোয়ান্টাম ডট টেকনোলোজি। এছাড়াও মনিটরটি এইচডিআর ইমেজ প্রযুক্তি সাপোর্ট করে যার ফলে গেমাররা কাজ করার সময় সঠিক রঙটি দেখতে পাবেন। মনিটরটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১,৫৪,৫০০ (এক লাখ চুয়ান্ন হাজার পাঁচশত টাকা)।
স্যামসাংয়ের এসেনসিয়াল কার্ভড মনিটরটি গোটা বিশ্বের পিসি ব্যবহারকারীদের মধ্যে বেশ জনপ্রিয়। এই জনপ্রিয়তার পেছনে অন্যতম কারণ হচ্ছে মনিটরের ১৮০০আর কার্ভেচার, যার ফলে মনিটরের সব অংশ সমানভাবে দেখা যায়। এছাড়াও মনিটিরটিতে এএমডি ফ্রি সিঙ্ক, ইকো সেভিং, আই সেভার মোড এবং গেমিং মোডের মতো বিশেষ কিছু ফিচার অন্তর্ভুক্ত করা আছে। মনিটরটি তিনটি মডেলে পাওয়া যায়- ২১.৫ ইঞ্চি, ২৪ ইঞ্চি এবং ২৭ ইঞ্চি। মনিটরগুলোর মূল্য যথাক্রমে ১০,০০০ (দশ হাজার), ১৭,৫০০ (সতের হাজার পাঁচশ টাকা) এবং ২৫,৫০০ (পঁচিশ হাজার পাঁচশ টাকা)।
আজ (৩১ মে, ২০১৮) রোডশোটির উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, হেড অব বিজনেস (সিই অ্যান্ড আইটি) শাহরিয়ার বিন লুতফর এবং স্যামসাং ও স্মার্ট টেকনোলজিসের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
স্যামসাং বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন বলেন, “বাংলাদেশের গ্রাহকদের কাছে আমাদের সর্বাধুনিক প্রযুক্তির মনিটরগুলো নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন ও সহজ করার জন্য স্যামসাং প্রতিনিয়ত নতুন প্রযুক্তির প্রয়োগ করার চেষ্টা করে চলেছে। এর অংশ হিসেবে আমরা গেমারদের জন্য কিউএলইডি গেমিং মনিটর এবং সাধারণ মানুষদের কম্পিউটার ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সুন্দর করে তুলতে এনেছি এসেনসিয়াল কার্ভড মনিটর।”

Exit mobile version