TechJano

হজে গিয়েও ব্যবহার করা যাবে উবার অ্যাপ

ইতোমধ্যে হজের প্রস্তুতি শুরু হয়ে গেছে। মুসলিম ধর্মালম্বীদের কাছে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ এক সময়। তবে দেশের বাইরে যাতায়াত করবেন কিভাবে সেটা নিয়ে এখন অনেকেই খুব চিন্তিত।

তাদের চিন্তা দূর করতে সাহায্য করবে রাইড শেয়ারিং সার্ভিস উবার। আন্তর্জাতিক ব্র্যান্ড হওয়ায় বিশ্বের ৬৩৩টি শহরে সেবা দিচ্ছে উবার। সৌদি আরবও ওই শহরগুলোর একটি। এমনকি সম্প্রতি দেশটিতে নারীদেরও গাড়ি চালানোর অনুমতি দেওয়া হয়েছে। ফলে অনেক সৌদি নারী এখন উবারের গাড়ি চালাচ্ছেন। তাই হজে গিয়ে যাতায়াত নিয়ে চিন্তিত না হয়ে আপনার মোবাইলে ডাউনলোড করা অ্যাপটির মাধ্যমেই সৌদি আরবেও উবারের সেবা নিতে পারেন।

এছাড়াও বিমানবন্দরে যাওয়ার সময় উবার ব্যবহার করে অনেক ধরনের ঝামেলা এড়িয়ে চলা সম্ভব। না থাকবে গাড়ি পার্কিংয়ের সমস্যা না থাকবে গাড়ি ফেরত নিয়ে যাওয়ার চিন্তা।

উবার সম্পর্কে:

ঢাকা ও চট্টগ্রামসহ বিশ্বের ৬৩৩টি শহরে উবারের সার্ভিস চালু আছে। বর্তমানে ঢাকা এবং চট্টগ্রামে উবার চার ধরণের সেবা দিচ্ছে। সেবাগুলো হলো- উবার এক্স, উবার প্রিমিয়ার, উবার হায়ার এবং উবার মোটো। অধিক নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশে উবার যাত্রী ও চালকদের জন্য ইন্সুরেন্স সুবিধা চালু করেছে এই রাইড শেয়ারিং সার্ভিস কর্তৃপক্ষ।

যেভাবে উবার ব্যবহার করবেন:

অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে উবার অ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন এই লিংকে:

https://play.google.com/store/apps/details?id=com.ubercab

আইওএস মোবাইল ফোনে উবার অ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন এই লিংকে:

https://itunes.apple.com/us/app/uber/id368677368?mt=8

Exit mobile version