প্রযুক্তি খবর

হিলারি ক্লিনটন ফেসবুকের সিইও হতে চান!

By Baadshah

May 28, 2018

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের প্রধান নির্বাহী হতে চান। রাজনৈতিক ক্যারিয়ার গুটিয়ে বিশ্বের বৃহত্তম এই মাধ্যমের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন তিনি। ম্যাসাচুসেটস রাজ্যের ডেমোক্রেট দলীয় অ্যাটর্নি জেনারেল মাওরা হেলি হিলারিকে প্রশ্ন করেছিলেন, তিনি কোন কোম্পানির প্রধান নির্বাহী হতে চান? জবাব দিতে একটুও সময় নেননি হিলারি। সঙ্গে সঙ্গেই তিনি বলেন, ফেসবুক। মার্কিন সংবাদমাধ্যম সি নেট এ খবর দিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি হিলারিকে উদ্ধৃত করে বলা হয়, ফেইসবুক বিশ্বের সবচেয়ে বড় নিউজ প্লাটফর্ম। আমাদের দেশের বেশিরভাগ মানুষই ফেইসবুক থেকে নিউজ পেয়ে থাকেন। সেটা সত্য বা মিথ্যা দুটোই। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনের হেরে যাওয়ার পেছনে ফেসবুক দায়ী বলে তার সমর্থকরা মনে করেন। ওই সময় হিলারিকে নিয়ে ভুয়া সংবাদ এবং বিজ্ঞাপন প্রচারের অভিযোগ উঠে ফেসবুকের বিরুদ্ধে।

সাবেক ফার্স্ট লেডি হিলারি বলেন, বেশকিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটার পর ফেসবুক তাদের ব্যবসায়িক মডেলে পরিবর্তন আনার চেষ্টা করছে। আমি আশা করছি, তাদের এই চেষ্টা সফল হবে। কারণ এটি আসলেই আমাদের গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ যে জনগণ সঠিক তথ্য পাওয়ার পর সেই অনুযায়ী সিদ্ধান্ত নিচ্ছে।