প্রযুক্তি বিশ্ব

হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ সব অ্যাপের এক সমাধান

By Baadshah

June 29, 2020

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে অ্যাপ খোঁজার প্ল্যাটফর্ম ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ নিয়ে এসেছে। এই অ্যাপস সার্চ উইজেট ব্যবহার করে দশ লাখের বেশি অ্যাপস ডাউনলোড করা যাবে। বাংলাদেশি গ্রাহকরা হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’টি ডাউনলোড করতে পারবেন।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রæপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, “হুয়াওয়েতে আমরা আমাদের গ্রাহকদের নতুন ও উদ্ভাবনী প্রযুক্তি সরবরাহ করতে অঙ্গীকারবদ্ধ। পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপসের মাধ্যমে হুয়াওয়ে ব্যবহারকারীরা তাদের ডিভাইসের জন্য প্রয়োজনীয় সকল অ্যাপস সহজে খুঁজে পাবেন।”

দশ লাখের বেশি অ্যাপের নতুন দ্বার হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ব্যবহারকারীরা প্রয়োজনীয় অ্যাপস ডাউনলোড করতে পারেন। হুয়াওয়ের এ অ্যাপ স্টোরে প্রতি মাসে ৪২ কোটি গ্রাহক তাদের সেবা নিয়ে থাকেন। এর পাশাপাশি হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’র মাধ্যমেও প্রয়োজনীয় যে কোনো অ্যাপস ডাউনলোড করা যাবে। এছাড়া ফোন ক্লোন করে পুরনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোনেও অ্যাপস, ডাটা, ফাইলস ও ছবি স্থানান্তরের সুযোগ রয়েছে।

অ্যাপ সার্চের নতুন অভিজ্ঞতা স্মার্টফোন ব্যবহার অভিজ্ঞতাকে আরও সহজ করতে সহায়তা করবে ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অ্যাপ সংক্রান্ত কাঙ্খিত তথ্যের সুনির্দিষ্ট ও সবচেয়ে প্রাসঙ্গিক ফলাফল পাবেন।

সার্চ উইজেটটি বিভিন্ন উৎস থেকে কাঙ্খিত অ্যাপের সন্ধান দেয়। হুয়াওয়ে অ্যাপগ্যালারি এর সাথে সম্পূর্ণভাবে সংযোজিত। ফলে এ সার্চ টুলের সাহায্যে অ্যাপ খুঁজলে হুয়াওয়ের অ্যাপগ্যালারিতে থাকা অ্যাপটি সবার উপরে প্রদর্শন করে। এখন প্রতি সপ্তাহেই অ্যাপগ্যালারিতে শত শত অ্যাপস যোগ করা হচ্ছে।

বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিনগুলোর সাথে যৌথভাবে নির্মিত ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ হার্ডওয়্যার সম্পর্কিত সুরক্ষা ও প্রযুক্তির নিরাপত্তা দেয়। ফলে হুয়াওয়ে ডিভাইস ব্যবহারকারীদের তথ্যের সর্বোচ্চ গোপনীয়তা ও নিরাপত্তাও নিশ্চিত হবে।

প্রাপ্যতা ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ বর্তমানে ৪০টিরও বেশি ভাষাসহ ৪৫টি দেশ এবং অঞ্চলে পাওয়া যাচ্ছে। ভবিষ্যতে উইজেটটি আরো বেশি দেশে এবং বিস্তৃত আকারে স¤প্রসারণের পরিকল্পনা রয়েছে। এটা এখন হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ‘পেটাল সার্চ ফাইন্ড অ্যাপ’ লিখে সার্চ দিয়ে ডাউনলোড করা যাবে। পেটাল সার্চ উইজেট নিয়ে আরও তথ্য পেতে ভিজিট করুন এই লিংকে: পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপ লিংক