TechJano

হুয়াওয়ে মেট ১০ প্রো রিভিউ: মন কাড়া ফোন

হুয়াওয়ে ফ্যানদের জন্য দারুণ খবর। বাংলাদেশেও নতুন স্মার্টফোন মেট ১০ প্রো  বিক্রি করছে হুয়াওয়ে। চমৎকার নকশা আর কাজের জন্য ফোনটি সবার কাছে সমাদৃত হয়েছে। স্মার্টফোনটির রয়েছে দারুণ কিছু ফিচার। স্মার্টফোনটি এখন বাংলাদেশের বাজারে পাওয়া যায়। স্মার্টফোনটিকে মন কাড়া বলা যায় অনায়াসে।ফোনটি কয়েকমাস আগে বাজারে এলেও এখন  নোভা টু আইয়ের পাশাপাশি ফ্ল্যাগশিপ ফোন হিসেবে অনেকের নজর কাড়ছে। মেট ১০ প্রো র সেরা কয়েকটি দিক তুলে ধরা হলো এখানে।

নকশা

এখানে প্রতিষ্ঠানটিকে বাহবা না দিয়ে উপায় নেই। অ্যালুমিনিয়াম ও কাচের কাঠামো এবং সামনে ও পেছনে কিছুটা বাঁকানো কাচের প্যানেলে যোগ করা হয়েছে। পেছনে আঙুলের ছাপ শনাক্ত করার জন্য সেন্সর যুক্ত আছে, আর সামনের দিকটাতে ১৮:৯ অনুপাতের ৬ ইঞ্চি ফুল এইচডি পর্দা।

ব্যাটারি

ব্যাটারির ধারণক্ষমতা চার হাজার মিলি-অ্যাম্পিয়ার। গড়পড়তা স্মার্টফোনের চেয়ে বেশি তো বটেই, তা ছাড়া একই ধারণক্ষমতার অন্যান্য স্মার্টফোনের তুলনায় চলেও দীর্ঘক্ষণ। বিশেষ করে মাইক্রোচিপে অপটিমাইজেশনের ফলে ব্যাটারির আয়ু বাড়াতে পেরেছে হুয়াওয়ে।

কার্যকারিতা

যেমনটা বলা হয়েছে, কিরিন ৯৭০ এসওসি মাইক্রোচিপ যোগ করায় স্মার্টফোনটি পেয়েছে দুর্দান্ত গতি। সে সঙ্গে আছে ৬ গিগাবাইট র‍্যাম।

সফটওয়্যার

অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ওরিও যোগ করেই মেট ১০ প্রো বাজারে ছাড়া হয়েছে। আর ফোনের জন্য তা কাস্টোমাইজও করা হয়েছে চমৎকার। উন্নত সফটওয়্যারের কারণে ব্যবহারবান্ধব ও সহজে অনেক কাজ করা যায়।

দারুণ পারফরম্যান্স

মেট ১০ প্রোর পারফরম্যান্সে খুশি না হয়ে কি উপায় আছে? উন্নত র‍্যাম, চিপসেট আর ক্যামেরা বৈশিষ্ট্যে মন কাড়বে এটি।

দাম 

২০১৭ সালের ডিসেম্বরে এটি বাংলাদেশের বাজারে আসে। এর দাম ৮৩ হাজার ৯০০ টাকা।

সিদ্ধান্ত

দাম একটু বেশি হলেও একে ভালো মার্কিং করা যায়। ফিচারের তুলনায় দাম সহনীয়। কেনার ক্ষেত্রে বিবেচনা করা যায়।

Exit mobile version