টেক ফ্যাশন

হেডফোন কেমন কিনবেন?

By Baadshah

April 24, 2020

বাজারে ওয়্যারলেস হেডফোনের চাহিদা সবচেয়ে বেশি। যদিও ভালো সাউন্ড কোয়ালিটির জন্য এখনও জন্য এখনও ৩.৫ মিমি অডিও জ্যাকের হেডফোনের তুলনা হয় না। তাই ভালো সাউন্ড চাইলে প্রিমিয়াম সেগমেন্টের সব হেডফোনে সঙ্গে থাকবে একটি করে তার। এছাড়াও সম্প্রতি ওয়্যারলেস ইয়ারবাডের জনপ্রিয়তাও হুহু করে বাড়ছে। এক নজরে প্রিমিয়াম সেগমেন্টের সেরা হেডফোন ও ইয়ারফোনগুলি দেখে নিন।

সেনহাইসার এইচডি ৮২০ অডিওফিলদের অত্যন্ত প্রিয় হেডফোন সেনহাইসার এইচডি ৮২০। রেসনেন্স কমানোর জন্য এই হেডফোনে রয়েছে গ্লাস ব্যাক। এই ক্লোজড ব্যাক হেডফোনের ওজন ৩৬০ গ্রাম।

ব্যাং অ্যান্ড অলফসন বিওপ্লে এইচ৬ ব্যাং অ্যান্ড অলফসন বিওপ্লে এইচ৬ ওভার ইয়ার হেডফোনে দুর্দান্ত সাউন্ড পাবেন। বিলাসবহুল মেটিরিয়ালে তৈরি এই হেডফোনে আরামের দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে।

সেনহাইসার আইই ৬০ সেনহাইসার আইই ৬০ এই ইয়ারফোনে রয়েছে ডাইনামিক ড্রাইভার ও শক্তিশালী নিওডিন্মিয়াম ম্যাগনেট। দুর্দান্ত নয়েজ ক্যান্সেলেশনের সঙ্গে এই হেডফোনে থাকছে মনা ভরানো আওয়াজ। সঙ্গে থাকছে শক্তিশালী বিল্ড।

সোল রিপাবলিক ট্র্যাকস এইচডি ২ ফ্লেক্সটেক সোল রিপাবলিক ট্র্যাকস এইচডি ২ ফ্লেক্সটেকে রয়েছে দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি। সাউন্ডে বেস পছন্দ হলে এই হেডফোন ব্যবহার করে দেখতে পারেন। শক্তিশালী বিল্ডের জন্য দৈনন্দিন ব্যবহারে আদর্শ এই হেডফোন।

সনি এমডিআর-এক্সবি৯৫০বিটি সনি এমডিআর-এক্সবি৯৫০বিটি এই হেডফোনে গভীর বাস পাওয়া যাবে। থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি। প্লে ব্যাক কন্ট্রোলের জন্য থাকছে একাধিক বাটন।

বেয়ারডাইনামিক আমিরন ওয়্যারলেস বেয়ারডাইনামিক আমিরন ওয়্যারলেস বেশিরভাগ অ্যানড্রয়েড ও আইফোনের সঙ্গে এই ডিভাইস কাজ করবে। থাকছে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক। দুর্দান্ত ব্লুটুথ কানেক্টিভিটির জন্য এই হেডফোন দৈনন্দিন ব্যবহারে আদর্শ।

সেনহাইসার এইচডি ৬৫০ ওয়েন সেনহাইসার এইচডি ৬৫০ ওয়েন ব্যাক ডিজাইনের এই হেডফোনে দুর্দান্ত বিল্ড কোয়ালিটি থাকছে। এই হেডফোনে দুর্দান্ত হাইফাই স্টিরিও কোয়ালিটি পাওয়া যাবে।

হুয়াওয়ে এই ফ্রিবাডস লাইট হুয়াওয়ে এই ফ্রিবাডস লাইট এটা ট্রু ওয়্যারলেস ইয়ারফোন। থাকছে আর্গোনমিক ডিজাইন। টাচ কন্ট্রোলের মাধ্যমে প্লে ব্যাক নিয়ন্ত্রণ করা যাবে। এক চার্জে ১২ ঘণ্টা গান শোনা যাবে।