টেক ফ্যাশন

১২ জিবি র‌্যাম ও ৫জি অপো ফাইন্ড এক্স ২ ফোনে

By Baadshah

June 23, 2020

গত মার্চ মাসে এই সিরিজকে গ্লোবালি লঞ্চ করা হয়েছিল। অপো ফাইন্ড এক্স ২ সিরিজ ২০১৮ সালে লঞ্চ হওয়া অপো ফাইন্ড এক্স এর আপগ্রেড ভার্সন। অপো দাবি করেছে তাদের এই সিরিজ অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে চলা ৫জি ফোনগুলির মধ্যে একটি সেরা ফোন। অপো ফাইন্ড এক্স ২ প্রো ফোনে ট্রিপল ক্যামেরা, অ্যামোলেড ডিসপ্লে এবং ৪,৫২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অপো ফাইন্ড এক্স ২ সিরিজের দুটি ফোনেই ৬.৬৭ ইঞ্চি QHD+ এমোলেড আলট্রা ভিশন স্ক্রিন আছে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১২০ হার্জ। যার রেজুলেশন ৩১৬০x১৪৪০ পিক্সেল। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে। দুটি ফোনই ৫জি সাপোর্টের সাথে ভারতে এসেছে। সিকিউরিটির জন্য দুটি ফোনে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। দুটি ফোন অ্যান্ড্রয়েড ১০ বেসড কালারওএস ৭.১ ইন্টারফেসে চলে।

অপো ফাইন্ড এক্স ২ সিরিজে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপো ফাইন্ড এক্স ২ প্রো ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের সাথে এসেছে। অন্যদিকে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের সাথে এসেছে অপো ফাইন্ড এক্স ২। ফটোগ্রাফির কথা বললেফাইন্ড এক্স ২ ও ফাইন্ড এক্স ২ প্রো ফোনের পিছনে তিনটি ক্যামেরা আছে। এর মধ্যে ফাইন্ড এক্স ২ প্রো এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৬৮৯ সেন্সর। এছাড়াও আছে ৪৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ১৩ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো সেন্সর। টেলিফোটো ক্যামেরায় ১০ এক্স হাইব্রিড জুম এবং ৬০ এক্স ডিজিটাল জুম সাপোর্ট করবে। দুটি ফোনের সামনে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আছে।

আবার ফাইন্ড এক্স ২ ফোনের প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর। এছাড়াও আছে ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স, ১৩ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর। টেলিফোটো ক্যামেরায় ২০ এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।ফাইন্ড এক্স ২ প্রো ফোনে পাবেন ৬৫ ওয়াট সুপার VOOC ২.০ ফ্ল্যাশ চার্জিং সহ ৪,২৬০ এমএএইচ ব্যাটারি। আবার ফাইন্ড এক্স ২ ফোনে পাবেন ৬৫ ওয়াট সুপার VOOC ফাস্ট চার্জিং সহ ৪,২০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও অপ্পো ফাইন্ড এক্স ২ আইপি৫৪ এবং প্রো ভার্সন আইপি৬৮ রেটিং প্রাপ্ত। দুটি ফোনে ডুয়েল স্টেরিও স্পিকার আছে।