নতুন পন্য

১৪ হাজার টাকায় ভুট্টা মাড়াই মেশিন, অনলাইনেও কেনা যাবে

By Baadshah

October 24, 2018

ভুট্টা চাষ লাভজনক হলেও এটি মাড়াই করা কষ্টসাধ্য। ভুট্টা চাষীদের কষ্ট লাঘবের জন্য স্বল্প দামে ভুট্টা মাড়াই মেশিন আনলো ‘ডিএমআরই’নামের একটি প্রতিষ্ঠান। মাত্র ১৪ হাজার টাকায় পাওয়া যাচ্ছে এই মেশিনটি।

এটি ব্যবহারে কৃষকদের যেমন সময় বাঁচবে তেমনি খরচও কমবে। ভুট্টা মাড়াই করা এই মেশিনটি বিদ্যুৎচলিত। এটি চালানো বেশ সহজ। মেশিনটি দিয়ে এটি দ্রুত ভুট্টার দানা আলাদা করা যায়। ২২০ ভোল্ট ও ০.৫ অশ্বশক্তির মোটর সম্পন্ন এই মেশিন পরিচালনার জন্য একজন শ্রমিকই যথেষ্ট। এটি দিয়ে প্রতি ঘন্টায় ১৫০-২০০ কেজি ভুট্টা মাড়াই করা যাবে।

‘ডিএমআরই’এর প্রধান নির্বাহী জি.এ.টুটুল বলেন, ভুট্টা কাটার মেশিনটি মূলত চীন থেকে আমদানি করা। এটি একটি বিদ্যুৎ চালিত দীর্ঘ টেকসই সম্পন্ন সাশ্রয়ী মেশিন। এটি খুব সহজেই বহনযোগ্য।’

সারাদেশের কৃষকরা অনলাইনের মাধ্যমে ঘরে বসে মেশিনটি কিনতে পারবেন। যারা অনলাইনের মাধ্যমে মেশিনটি কিনবেন তাদেরকে এটি ব্যবহারের কায়দা-কানুনও ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে শেখাবে প্রতিষ্ঠানটি।বাংলাদেশের যেকোন জায়গা থেকে সরাসরি ফোন করেও অর্ডার করা যাবে। মেশিনটি কুরিয়ার সার্ভিসের মাধ্যমে কৃষকের বাড়িতে পৌঁছে দেয়া হবে।

এই মেশিনে ১ বছরের সার্ভিস ওয়ারেন্টি রয়েছে। মেশিনটি সম্পর্কে বিস্তারিত জানতে ও অর্ডার করতে ভিজিট করুন এই ঠিকানায়: ওয়েবসাইট: www.dmrebd.com