অনলাইন কোর্স

২০২১ সালের মধ্যে এক হাজার স্টার্টআপ তৈরি করতে সহায়তা করা হবে

By Editor

July 20, 2019

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রযুক্তি  নির্ভর কর্মসংস্থান সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন তরুণ উদ্যোক্তাদের সহযোগিতা করতে সরকার স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড কোম্পানি গঠন করছে। তিনি বলেন, সহজ উদ্যোগ নয় আমাদের গর্ব । তিনি আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমরা যেসব কাজ করে যাচ্ছি তাতে সহজ গুরুত্বপূর্ণ একটি ভূমিকা পালন করছে।

প্রতিমন্ত্রী গতকাল রাতে রাজধানীর হোটেল ওয়েস্টিনে অনলাইন ভিত্তিক ব্যবসায়িক প্রতিষ্ঠান shohoz.com এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। পলক বলেন, আমরা বিশ্বাস করি একজন উদ্যোক্তা সফল হলে কর্মসংস্থান সৃষ্টি মাধ্যমে লক্ষ তরুণের স্বপ্ন পূরণ হবে। সরকার ২০২১ সালের মধ্যে ১ হাজার স্টার্টআপ তৈরি করতে অর্থ সহায়তা প্রদান করবে। সরকার চায় তরুণরা শুধু চাকরির পেছনে না ছুটে সফল উদ্যোক্তা হবে। তারা হুমগ্রোন সলিউশনের মাধ্যমে প্রযুক্তিনির্ভর, জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখবে।

সহজ এর ব্যবস্থাপনা পরিচালক মালিহা এম কাদির এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম। এছাড়াও সহজ এর ভবিষ্যত ব্যবসায়িক পরিকল্পনা তুলে ধরেন হার্ভার্ড বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক ড. এন্ডি উ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বেসিস এর সভাপতি সৈয়দ আলমাস কবির, বিজিএমইএর সভাপতি রুবানা হক সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ ।