ইভেন্ট

২৭ সেপ্টেম্বরে ঢাকায় আসছে জনপ্রিয় ব্যান্ড জাল

By Sajia Afrin

August 26, 2024

দীর্ঘ ১৪ বছর পর ঢাকায় আসছে জনপ্রিয় ব্যান্ড জাল। আগামী ২৭ সেপ্টেম্বর, ২০২৪ তারিখ, শুক্রবার সন্ধ্যায় ঢাকা এরিনা, পূর্বাচল ৩০০ফিট এক্সপ্রেসওয়েতে ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামের কনসার্টে গাইবে তারা।

২০১০ সালে প্রথমবার ঢাকায় এসেছিল ব্যান্ড ‘জাল’। এরপর গত ১৪ বছরে বাংলাদেশের কোনো কনসার্টে দেখা যায়নি তাদের। বিরতি ভেঙে আবার ঢাকায় গাইতে আসছে দলটি।

কনসার্টের আয়োজন করছে অ্যাসেন, জির্কুনিয়াম এবং রুটওভার। ইতোমধ্যে গেট সেট রকের ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৫০ টাকা।

এ বিষয়ে অ্যাসেনের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘ শুধু বাংলাদেশে নয় জাল ব্যান্ডের জনপ্রিয়তা বিশ্বব্যাপী। দীর্ঘ ১৪ বছর পর বাংলাদেশে জাল ব্যান্ডকে আনতে পেরে দর্শকদের পাশাপাশি আমরাও খুশি। আশা করছি দর্শকরা চমৎকার একটি কনসার্ট উপভোগ করতে পারবেন।’ তিনি আরও বলেন, ‘ইতোমধ্যে গেট সেট রকে কনসার্টের অগ্রীম টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিট বিক্রিতে ভালো সাড়া পাওয়া যাচ্ছে।’

২০০২ সালে পাকিস্তানের লাহোরে রক গান নিয়ে জাল আত্মপ্রকাশ করে। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা গওহর্‌ মুমতায। পরে যোগ দেন জনপ্রিয় পাকিস্তানি শিল্পী আতিফ আসলাম। ২০০৪ সালে প্রকাশ পায় ব্যান্ডটির প্রথম অ্যালবাম ‘আদাত’। এই অ্যালবামের ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যা’ গানগুলো দ্রুত জনপ্রিয় হয়ে ওঠে। শুধু নিজ দেশ পাকিস্তানেই নয়, জাল ব্যান্ডের জনপ্রিয়তার ঢেউ আছড়ে পড়ে বিশ্বব্যাপী। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় ব্যান্ডটি। আদাত, ওহ লামহে, সাজনি, দিল হারে, বিখরা হুঁ ম্যাঁ, সহ আরও অসংখ্য জনপ্রিয় গান রয়েছে তাদের।

সম্প্রতি কোক স্টুডিও (পাকিস্তান) ও পেপসি ব্যাটল অফ দ্যা ব্যান্ডসে গান গেয়ে নতুন করে দর্শকদের প্রশংসা পায় দলটি। ব্যান্ডটির বর্তমান সদস্য: গওহর্‌ মুমতায, আমির আজহার ও সালমান অ্যালবার্ট।

কনসার্টের বিষয়ে আরও বিস্তারিত তথ্য জানতে যুক্ত থাকুন অ্যাসেন, জির্কুনিয়াম ও রুটওভারের ফেসবুক পেইজে।