দেশ

৩২০০ স্কুলে পেনড্রাইভ দিল পাঠাও ও রবি ১০ মিনিট স্কুল

By Baadshah

December 14, 2018

দেশের জনপ্রিয় ডিজিটাল সেবা এ্যাপ্লিকেশন ‘পাঠাও’ এবং বৃহত্তম অনলাইন স্কুল ‘রবি ১০ মিনিট স্কুল’ এর যৌথ উদ্যোগে দেশব্যাপী ৩ হাজার ২০০ সরকারি বিদ্যালয়ে বিনামূল্যে মানসম্মত ডিজিটাল শিক্ষা উপকরণ হিসেবে পেন ড্রাইভ বিতরণ করা হয়েছে। বিদ্যালয়গুলো ডিজিটাল ল্যাবের মানোন্নয়নের জন্যে ডিজিটাল উপকরণ সরবরাহের এই উদ্যোগ ছাত্রছাত্রীদের শিক্ষা জীবনে কার্যকরী ভূমিকা রাখতে সক্ষম হবে।

সম্প্রতি গুলশানে অবস্থিত পাঠাও এর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে ‘পাঠাও’ এবং ‘রবি ১০ মিনিট স্কুল’ এই সর্ম্পকে একটি সমঝোতায় পৌছে। হুসেইন এম ইলিয়াস, সিইও পাঠাও এবং সৈয়দা নাবিলা মাহবুব, লিড মার্কেটিং ম্যানেজার, পাঠাও; মো. তৌফিকুজ্জামান, জেনারেল ম্যানেজার, সাস্টেনিবিলিটি, রবি; আয়মান সাদিক, প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা, রবি ১০ মিনিট স্কুল উক্ত সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন।

পেন ড্রাইভ বিতরনের এই অনন্য উদ্যোগ ইন্টারনেট সুবিধার আওতায় বাইরে থাকা স্কুলগুলোর সমস্যা সমাধানে ফলপ্রসু ভূমিকা রাখবে। ইন্টারনেট সুবিধার বাইরে থাকা বিদ্যালয়গুলোর প্রথম থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা এই পেন ড্রাইভের মাধ্যমে গণিত, ইংরেজি এবং বিজ্ঞান বিষয়ে প্রয়োজনীয় সকল তথ্য পেতে সক্ষম হবে। ভৌগলিকভাবে দূর্গম স্থানে অবস্থিত বিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা এখন ইন্টারনেট সুবিধা না থাকা সত্ত্বেও এই পেন ড্রাইভগুলোর সাহায্যে শিক্ষা সংশ্লিষ্ট প্রয়োজনীয় সকল সেবা লাভ করতে পারবে। পাঠাও এর সুদক্ষ কর্মীবাহিনীর মাধ্যমে দেশব্যাপী স্কুল সমূহে পেনড্রাইভগুলো পৌছে দেয়া হবে।

পাঠাও সম্পর্কে: পাঠাও বাংলাদেশের সবচেয়ে দ্রূত গতিতে বেড়ে চলা প্রযুক্তি-ভিত্তিক স্টার্ট আপ। দেশের কাঠামোগত বিভিন্ন সমস্যার মোকাবেলায় তারা গড়ে তুলছে বাস্তবমূখী ও বাস্তবায়নযোগ্য সমাধান। সর্ববৃহৎ ই-কমার্স ডেলিভারি কোম্পানি এবং অন্যতম জনপ্রিয় রাইড-শেয়ারিং পরিবহন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার পর তারা এখন চালু করেছে খাবার ডেলিভারি সেবা, আর এই সকল সেবা এখন পাওয়া যাচ্ছে একই প্ল্যাটফর্মে। হাজার হাজার মোটরবাইক, গাড়ি ও বাইসাইকেল এর প্রগতিশীল সমন্বয়ে এবং বিশ্বমানের প্রযুক্তির সাহায্যে তাদের সমাধানগুলো বাংলাদেশকে নিয়ে যাচ্ছে আগামীর পথে।

কিভাবে পাঠাও ইনসুরেন্সের এক লাখ টাকা পাবেন

পাঠাও সেবার পেমেন্ট বিকাশ করা যাবে

পাঠাও এর এ্যাম্বাসেডর হলেন মাশরাফি বিন মুর্তজা