TechJano

৩২ মেগাপিক্সেলের ভিভো ভি১৫ স্মার্টফোন, কেন কিনবেন?

দেশের বাজারে আরেকটি নতুন ফোন নিয়ে এসেছে বহুজাতিক চীনা মোবাইল কোম্পানি ভিভো। গত মাসের শেষ সপ্তাহে বাংলাদেশে ভিভো ভি১৫ প্রো বাজারজাত শুরুর পর এর নতুন সংস্করন ভি১৫ এনেছে প্রতিশ্রুতিশীল ব্রান্ডটি।
ভি১৫ ফোনটিতে রয়েছে ৬ জিবি র্যাম, ৩২ মেগাপিক্সেলের (এমপি) পপআপ সেলফি ক্যামেরা, দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। গ্রাহকরা ২৯,৯৯০ টাকায় মোবাইলটি কিনতে পারবেন। যারা মোবাইলে ছবি তোলা ও সম্পাদনা, মুভি দেখা, গেমস খেলাসহ নানা কর্মকা- সহজে ও ঝামেলাহীনভাবে করতে চান তাদের জন্য এটি হতে পারে সেরা পছন্দ।
ভিভো বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন,“উদ্ভাবনই আমাদের শক্তি। সব স্তরের গ্রাহকের হাতে অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ হ্যান্ডসেট পৌঁছে দেয়ার প্রতিশ্রুতি পূরণে ভি১৫ এক অনন্য উদাহরণ।”
এক মোবাইলে এখন অনেক কাজ করতে অভ্যস্ত ব্যবহারকারীরা। এ জন্য প্রয়োজন শক্তিশালী প্রসেসর যা গ্রাহককে দ্রুততর ও ঝামেলাহীনভাবে মোবাইলের সব ফিচার ব্যবহারের সুযোগ করে দেবে। মোবাইল কোম্পানিগুলো এখন বিশেষভাবে নজর দিচ্ছে এদিকে। ভি১৫’এ রয়েছে ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ প্রসেসর এবং ৬৪ জিবি স্টোরেজ। পাশাপাশি হ্যান্ডসেটটিতে রয়েছে সর্বশেষ সংস্করণ ফানটাচ ওএস ৯ যা এন্ড্রয়েডের সংস্করণ ৯ সম্বলিত। ফলে মোবাইলে একসাথে অনেকগুলো কাজ সহজেই সম্পাদন করা যাবে। এছাড়াও ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে।
৬ দশমিক ৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লেবিশিষ্ট হ্যান্ডসেটটি পাওয়া যাবে টপেজ ব্লু (নীল) এবং গ্ল্যামার রেড (লাল) রঙে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০´২৩৪০ পিক্সেল। কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যযুক্ত তিন রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ২৪, ৮ ও ৫ মেগাপিক্সেলের। এর ফলে গ্রাহক প্রয়োজনমত নিখুঁত, পরিচ্ছন্ন ও বিস্তৃত ছবি তুলতে পারবেন। আর ভিভোর পপ আপ ক্যামেরা প্রযুক্তিসমৃদ্ধ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেবে সবচেয়ে বেশি মেগাপিক্সেলের ছবি তোলার অভিজ্ঞতা। এছাড়া স্মার্টফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোন আনলক করা যাবে।

Exit mobile version