ইভেন্ট

৩-৪ মে চট্টগ্রামে আইপিডিসি উদ্যোক্তা উৎসব ২০১৯ এর প্রেস বিজ্ঞপ্তি

By Editor

May 16, 2019

আগামী ৩ ও ৪ মে চট্টগ্রামের এন মোহাম্মদ কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে আইপিডিসি উদ্যোক্তা উৎসব ২০১৯। “চাকরি খুঁজব না, চাকরি দেব” ও আমরা চট্টগ্রাম যৌথভাবে এই উদ্যোক্তা উৎসবের আয়োজন করেছে। চট্টগ্রামের তরুণ ও নবীন উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, উদ্যোক্তার পথ চলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তা বান্ধব একটি পরিবেশ গড়ে তোলার উদ্দেশ্যে তৃতীয় বারের মত এই উদ্যোক্তা উৎসবের আয়োজন করা হয়েছে। এতে থাকছে ৮টি সেমিনার ও কর্মশালা। এছাড়া নির্বাচিত উদ্যোক্তারা বিনিয়োগকারীদের সামনে তাদের প্রস্তাব তুলে ধরারও সুযোগ পাবেন। থাকবে উদ্যোক্তাদের পন্য ও সেবা তুলে ধরার সুযোগ। এই উপলক্সে আজ বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে আযোজিত এক সংবাদ সম্মেলনে আয়োজরা এসব তথ্য তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন উৎসবের যুগ্ম আহবায়ক মনজুরুল হক। তিনি জানান – ৩ মে সকালে উৎসবের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)মাননীয় মেয়র আ জ ম নাছির উদ্দিন। চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম ও সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র রেখা আলম উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। ৪ মে সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি। সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রাম ওম্যান চেম্বারের সহ-সভাপতি আবিদা সুলতানা ও আইপিডিসি ফাইন্যান্সের হেড অব এসএমই মোহাম্মদ মাহমুদুর রহমান শাওন উপস্থিত থাকবেন।

এই আয়োজনের টাইটেল স্পন্সর আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। সহযোগী পৃষ্ঠপোষক সহজ রাইড। এছাড়াও পৃষ্ঠপোষকতা করছে বারকোড রেস্তোরা গ্রুপ ও জেনেক্স ইনফোসিস লিমিটেড। আয়োজনে মিডিয়া পার্টনার ডেইলি স্টার, দৈনিক পূর্বকোন, জাগো নিউজ ২৪ ও সি নিউজ। আইটি পার্টনার হিসাবে রয়েছে ডিজি সফট টেকনোলজিস, ডিজিটাল মিডিয়া পার্টনার ডুডল, ইন্টারনেট পার্টনার ক্লাউড ওয়ান, ফটোগ্রাফী পার্টনার আর্টিস্টিক হেভেন, পেমেন্ট পার্টনার ওয়ালেট মিক্স। এছাড়াও পার্টনার হিসেবে আছে ক্যান্ডিক্রাশ, বিডি ভেঞ্চার, ইও বাংলাদেশ, বিএসএইচআরএম, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

এবারে উদ্যোক্তা উৎসবে পন্য সেবার প্রদর্শনীতে অংশ নেবে সিজিআইটি, এম এন্ড বি লেদার ফুটওয়্যার এন্ড লেদার গুডস, অ্যানেক্স লেদার, খাস ফুড, মাই রাফ স্টোরিস – আওয়ার লাভ ফর গ্রিন, সাবাব লেদার, কড়ি.কম, ডিজিটাল ডিস্ট্রিবিউশন (বিডি) লি., রেনে’বাংলাদেশ, নকশী বাংলা, আমিরাহ, এন. বি. মোটর ওয়ার্কস, ফাইরুজ ফ্যাশন, সস্তিকা ফ্যাশন, এসএসএল কমার্স, সেবা৩৬৫, আগামীর চট্টগ্রাম এবং স্টার্টআপ চট্টগ্রাম।

মনুজরুল হক আর জানান – চট্টগ্রামের তরুণ উদ্যোক্তাদের সহায়তা করার জন্য নিয়মিত আযোজনের অঙশ হিসাবেই এই উৎসবের আয়োজন। এর আগে ১৯ ফেব্রুয়ারি ক্রাউড ফান্ডিং ও ২৩ এপ্রিল উদ্যোগ-ক্যারিয়ার কনফারেন্সের আযোজন করা হযঅ। এছাড়া সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোশাররফ হোসেন, ডিজিসফট টেকনোলজিস এর উদ্যোক্তা শাহাদাত হোসেন রিয়াদ, চাকরি খুঁজব না চাকরি দেব গ্রুপের সমন্বয়ক প্রমি নাহিদ এবং বাইনারী ইমেজ এর উদ্যোক্তা আরাফাতের রহমান।