TechJano

৫জি সাপোর্টের সাথে রেডমি নোট ১০ আসবে

সদ্য দেশের বাজারে এসেছে রেডমি নোট ৯। এর মধ্যেই এআই বেঞ্চমার্ক সাইটে দেখা মিললো শাওমি রেডমি নোট ১০ ফোনের। যেখানে ফোনটিকে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ প্রসেসরের সাথে দেখা গেছে। এই প্রসেসরকে মিডিয়াটেক মিড রেঞ্জ ৫জি ফোনের জন্য তৈরী করেছে। এদিকে বেঞ্চমার্ক সাইটের রেডমি নোট ১০ ফোনে ৮ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১০ দেওয়া হয়েছে বলে দেখা গেছে।

দেই কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া রেডমি ১০এক্স ও রেডমি ১০এক্স প্রো ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। অর্থাৎ রেডমি নোট ১০ হবে কোম্পানির এই প্রসেসরের সাথে তৃতীয় ৫জি ফোন। এদিকে বেঞ্চমার্ক সাইটে রেডমি নোট ১০ স্কোরের দিক থেকে iQOO Z1 এর থেকে পিছিয়ে আছে। আইকো জেড ১ এর স্কোর যেখানে ১৩৩ সেখানে রেডমি নোট ১০ এর স্কোর ৭৯.২। যদিও আইকো জেড ১ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০০০ প্লাস প্রসেসরের সাথে এসেছিলো।

তবে স্কোরের দিক থেকে রেডমি নোট ১০ ফোনটি কদিন আগে লঞ্চ হওয়া অপো ফাইন্ড এক্স২ প্রো, রিয়েলমি এক্স৫০ প্রো ৫জি এর থেকে এগিয়ে আছে। এখন দেখার শাওমি কবে রেডমি নোট ১০ কে বাজারে নিয়ে আসে। যদিও একটা জিনিস স্পষ্ট যে কোম্পানি ৯ সিরিজের চেয়ে ১০ সিরিজে বিরাট পরিবর্তন আনছে। আশা করা যায় রেডমি নোট ১০ সিরিজ ৫জি সাপোর্টের সাথে আসবে।

Exit mobile version